ইউটিউব নির্মাতারা বর্ণবাদী চরিত্রগুলির অতীত ব্যবহারের সমাধানের জন্য সংগ্রাম করে – টেক বেসিক

ইউটিউব নির্মাতারা বর্ণবাদী চরিত্রগুলির অতীত ব্যবহারের সমাধানের জন্য সংগ্রাম করে

টার্গেট বলেছিল যে এটি ডসনের বই বহন বন্ধ করবে মেকআপ সংস্থা মরফে তার ডসনের পণ্যগুলির তাকগুলি সাফ জানিয়েছে। ইউটিউব ২২ মিলিয়নেরও বেশি গ্রাহককে নিয়ে গর্বিত তার মূল অ্যাকাউন্ট সহ ডসনের তিনটি চ্যানেলে সাময়িকভাবে বিজ্ঞাপন স্থগিত করেছে এবং এই অ্যাকাউন্টটি গত সপ্তাহে প্রায় ১ মিলিয়ন গ্রাহককে হারিয়েছে।

এটি এমন একটি জিনিস যা আমি বেরিয়ে আসতে সক্ষম হব না এর জন্য আমার সবকিছু হারাতে হবে ডসন এমন একাধিক শ্বেত ইউটিউব তারকা যারা এই সপ্তাহে কৌতুক ভিডিওতে তাদের বর্ণবাদী চিত্র,

চরিত্র এবং স্টেরিওটাইপগুলির অতীত ব্যবহারের দিকে নজর দেওয়ার চেষ্টা করছেন বর্ণবাদী ভিডিওগুলির জন্য ক্ষমা প্রার্থনাও জেনা মার্বেলস এবং ডেভিড ডব্রিকের কাছ থেকে এসেছে।

এবং দর্শকদের প্রতিক্রিয়াগুলি মিশ্রিত হয়েছে কারণ ভক্তরা কীভাবে তাদের অতীতের ক্রিয়াকলাপগুলির জন্য দায়বদ্ধ রাখবেন তা নির্ধারণ করার চেষ্টা করার সময় দেশজুড়ে চলমান বর্ণবিরোধী বিক্ষোভের মধ্যে এই সময় এসেছে।

ডসনের মতো নির্মাতারা বর্ণবাদী চিত্র ধারণ করে এমন ভিডিওর অংশে লাভ করেছিলেন এবং কিছু অংশে একটি ক্যারিয়ার তৈরি করেছিলেন এবং এমনকি ডসন স্বীকার করেছেন যে তার আচরণটি শাস্তির যোগ্য।

আমি ক্ষমা চাইতে কীভাবে পুরোপুরি জানি না কারণ এটিকে এমন কিছু মনে হয় যা অগ্রহণযোগ্য হয় ডসন তার সাম্প্রতিক ক্ষমা চাওয়ার ভিডিওটিতে বলেছিলেন এটি এমন একটি জিনিস যা আমি বেরিয়ে আসতে সক্ষম হব না এর জন্য আমার সবকিছু হারাতে হবে।

ভিডিওটির শিরোনাম ছিল জবাবদিহিতা গ্রহণ তবে অসংখ্য ইউটিউবারস এবং ভক্তরা ডসনকে আসলে কোনও বর্ণবাদবিরোধী কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ করেনি বা তিনি যা করেছিলেন তার জন্য আরও দায়বদ্ধতা না নিয়ে সমালোচনা করেছিলেন।

ইউটিউব নির্মাতা অ্যাডাম ম্যাকিন্তিয়ের একটি ভিডিওতে বলেছেন যে এই ভিডিওটি আপনি তৈরি করতে চাইছেন এমন কিছু নয় যা দেখায় যে সমালোচিত পোস্টগুলি থেকে নিজেকে আটকে রেখে বছরের পর বছর ধরে সমালোচনা উপেক্ষা করার চেষ্টা করেছিলেন এমন ব্যাখ্যা দিয়ে খোলা।

প্রতিষ্ঠিত সামগ্রী স্রষ্টাদের সাথে আমরা কী দেখতে পাব তার সম্ভবত একটি তরঙ্গ শুরু

ডসনের বিপরীতে প্রতিক্রিয়াটি একটি ভিডিওতে বিশেষভাবে দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে যেখানে তিনি ১১ বছর বয়সী উইলো স্মিথের একটি ছবিতে হস্তমৈথুন করার ভান করেছেন জাদেন এবং জাদা পিনকেট স্মিথ টুইটারে ভিডিওগুলির নিন্দা করেছিলেন এবং তার প্রতি মনোযোগের দিকে এগিয়ে যায়।

শেনের ইতিহাস আগে উত্থাপিত হয়েছে তবে সময়টি মনে হয় যে ইতিহাসের প্রভাবটি এখানে অন্যরকমভাবে প্রভাবিত করেছে ইউটিউবের জনপ্রিয় নির্মাতা রবার্তো ব্লেক দ্য ভার্জকে বলেছেন।

জেনা মার্বেলসের সাথে এটি ঘটে যা আমরা দেখতে পাচ্ছি তার মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে এটি বিতর্কিত অতীত রয়েছে এমন প্রতিষ্ঠিত সামগ্রী স্রষ্টাদের সাথে আমরা কী দেখতে পাব তার তরঙ্গের সূত্রপাত সম্ভবত।

মার্বেলস যার আসল নাম মৌরি তিনি ২০১১ সাল থেকে দুটি ভিডিওর জন্য ক্ষমা চেয়েছিলেন একটিতে তিনি গোলাপী উইগ দান করেছিলেন এবং নিকি মিনাজের ছাপ দেওয়ার জন্য নিজের ত্বককে অন্ধকার করেছিলেন একটি নতুন ভিডিওতে তার পছন্দগুলিকে সম্বোধন করে এবং কেন সে ভিডিওগুলি সরিয়ে দিয়েছে মউরে বলেছিল যে.

প্রাথমিকভাবে সেগুলি রেকর্ড করার সময় তার উদ্দেশ্য কী ছিল তা বিবেচ্য নয় লোকেরা অসন্তুষ্ট হয়েছিল এবং এতে তাদের ক্ষতি হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *