কীভাবে অর্থ ব্লগিং করা যায় – টেক বেসিক

কীভাবে অর্থ ব্লগিং করা যায়

যদি আপনার ব্লগ শালীন ট্র্যাফিক পায় তবে নিম্নলিখিত কৌশলগুলি ব্যবহার করে বিবেচনা করুন আপনার শ্রোতা যদি ছোট হয় তবে প্রথম দুটি সম্ভবত আরও ভাল ফিট যে কোনও উপায়ে একাধিক অর্থোপার্জন পদ্ধতিতে নিয়োগের মাধ্যমে নগদ আনার আপনার সুযোগগুলি বাড়বে।

বিজ্ঞাপন প্রদর্শন

সেল ফোন ক্রেডিট কার্ড এবং আপনার পরিদর্শন করা ওয়েবসাইটগুলিতে অন্যান্য পণ্যগুলির জন্য ডিজিটাল বিজ্ঞাপনগুলি আপনি কোনও সন্দেহ দেখেন নি গুগল অ্যাডসেন্সের মতো একটি প্রোগ্রামের মাধ্যমেও সংস্থাগুলি আপনার ব্লগে বিজ্ঞাপন চালানোর জন্য বিড করতে পারে।

কোন ধরণের বিজ্ঞাপনগুলি চালিত হয় এবং পৃষ্ঠাতে কোথায় প্রদর্শিত হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিন এবং পাঠক যখন ক্লিক করেন তখন আপনাকে অর্থ প্রদান করা হবে।

আপনার সম্ভাব্য উপার্জনের অনুমান করা শক্ত তবে গুগল অ্যাডসেন্সের মাধ্যমে নগদীকরণের জন্য এই বিশদ গাইডটি সহায়তা করতে পারে এখানে সাধারণ ধারণাটি রয়েছে.

বলুন যে আপনার সাইট এক মাসে ২৮০০ বার দেখা পেয়েছে এবং ১.৫% দর্শক একটি প্রদর্শন বিজ্ঞাপনে ক্লিক করেন যা ৪২ টি ক্লিক বিজ্ঞাপনদাতারা যদি ক্লিক প্রতি ৭৫ সেন্ট করে বিড করেন আপনি প্রায় ৩০ ডলার এর বেতনচেক খুঁজছেন।

মেক ব্লগিংয়ের লেখক জোসেফ হোগ বলেছেন একজন নতুন ব্লগারের জন্য ৩০ ডলার বা ৫০ ডলার চেক দেখা তাদের সমস্ত প্রেরণা হতে পারে যা তাদের ব্লগ বজায় রাখতে এবং অবশেষে সেই উচ্চতর অর্থ প্রদানের দিকে যেতে পারে জোসেফ হোগ বলেছেন মেক ব্লগিং করুন।

চেষ্টা করার সময় আপনার অর্থ নিরীক্ষণ করুন
যদি আপনি আর্থিক উদ্বেগের মুখোমুখি হন তবে NerdWallet সংরক্ষণের উপায়গুলি খুঁজে পেতে পারেন।

পুনঃপ্রকাশিত ব্লগ সামগ্রী

আপনি ইতিমধ্যে সামগ্রী তৈরি করছেন তাই কেন এটি অন্য আকারে বিতরণ করবেন না আপনার ব্লগ পোস্টগুলিকে একটি ই বুকের অধ্যায়গুলিতে পরিণত করুন যা আপনি অ্যামাজনে বিক্রয় করতে পারেন।

স্ব-প্রকাশনা সম্ভবত আপনাকে ধনী করে তুলবে না, তবে এটি প্যাসিভ আয়ের এক উত্স হোগ বলেছেন তার অর্থ আপনি কন্টেন্টটি সংকলন করে এবং এটি অ্যামাজনে পোস্ট করার পরে প্রায় ভুলে যেতে পারেন কেবল এখনই পেমেন্ট সংগ্রহ করুন।

এছাড়াও আপনার ইতিমধ্যে নিখুঁত বিপণন প্ল্যাটফর্ম রয়েছে যা কোনও প্রাসঙ্গিক দর্শকদের সাথে সম্পূর্ণ আপনার ব্লগ হগ তার ব্যক্তিগত ফিনান্স ব্লগ পিয়ারফিনান্স ১০১১ এ বিনিয়োগ এবং প্যাসিভ ইনকাম সম্পর্কিত ই বইয়ের বিজ্ঞাপন দেয়।

অ্যাফিলিয়েট বিপণন

আপনি যদি আপনার ব্লগে প্রায়শই পণ্যগুলি উল্লেখ করেন তবে অনুমোদিত বিপণনে সন্ধান করুন আসুন আমরা বলি যে আপনার মসৃণতা সম্পর্কে একটি ব্লগ রয়েছে আপনি আপনার একটি পোস্টে অ্যামাজনে একটি নির্দিষ্ট ব্লেন্ডার বিক্রয়কে লিঙ্ক করতে পারেন এবং যদি কোনও পাঠক লিঙ্কটিতে ক্লিক করেন এবং ব্লেন্ডার কিনে আপনি কমিশন উপার্জন করতে পারবেন।

হোগ বলেছেন যে একটি একক ক্রয় আপনার পকেটে কয়েক ডলার থেকে কয়েকশো ডলারে যে কোনও জায়গায় রাখতে পারে আপনার সাইটের বিজ্ঞাপনদাতাদের এবং পণ্যগুলি সন্ধান করার জন্য, একটি অনুমোদিত নেটওয়ার্কে ভাগ করুন যেমন শেয়ারএসেল সিজে অ্যাফিলিয়েট ফ্লেক্সঅফার্স ডট কম রাকুটেন মার্কেটিং বা অ্যামাজন অ্যাসোসিয়েটস।

অনুমোদিত বিপণন অনেক ব্লগারদের জন্য একটি গুরুতর অর্থোপার্জনকারী ২০১৭ সালে হগ তার দুইটি ব্লগ থেকে এই মাসে মাসে প্রায় $২০০০ আয় করেছে তিনি অন্যদের সম্পর্কে জানেন যারা এটি প্রতিমাসে হাজারে হাজারে আনার জন্য ব্যবহার করে।

এই পদ্ধতি ব্লগগুলির পক্ষে সবচেয়ে ভাল কাজ করে যা প্রচুর ট্র্যাফিক পায় যত বেশি পাঠক পোস্টটি দেখার সম্ভাবনা তত বেশি লিঙ্কটি ক্লিক করুন এবং পণ্যটি কিনবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *