গুগল অ্যাডসেন্স: এটি কী এবং কীভাবে অর্থ উপার্জন করতে হয় – টেক বেসিক

গুগল অ্যাডসেন্স: এটি কী এবং কীভাবে অর্থ উপার্জন করতে হয়

গুগল অ্যাডসেন্স একমাত্র বিজ্ঞাপন পরিষেবা নয় যা আপনাকে আপনার ব্লগকে নগদীকরণ করতে দেয় আপনি সম্ভবত এটিই শুনেছেন তবে আপনি কতটুকু উপার্জনীয় এবং সহজ কিছু ছাড়াও।

গুগল অ্যাডসেন্স কি?

গুগল অ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রোগ্রাম যা আপনি ব্লগ ওয়েবসাইট বা ইউটিউব ভিডিওগুলির মতো সামগ্রীতে অর্থ উপার্জনের জন্য ব্যবহার করতে পারেন ক্লায়েন্টরা এর মাধ্যমে বিজ্ঞাপন দেওয়ার জন্য অর্থ প্রদান করে এবং আপনি আপনার সাইট বা চ্যানেলে বিজ্ঞাপন হোস্ট করে সেই উপার্জনের একটি অংশ পান অ্যাডসেন্স জন্য সাইন আপ বিনামূল্যে।

  1. NerdWallet আপনার আর্থিক পরিচালনা সহজ করে তোলে
  2. আপনার ব্যয় ক্রেডিট স্কোর এবং এমনকি সংরক্ষণের নতুন উপায় সন্ধান করুন।

অ্যাডসেন্স কীভাবে কাজ করে

প্রথমত গুগলকে আপনার ওয়েবসাইট অনুমোদন করতে হবে। গুগল অনুমোদনের জন্য এর মেট্রিকগুলি প্রকাশ করে না তবে আপনার সাইটে যদি অনন্য সামগ্রী থাকে এবং অ্যাডসেন্সের নীতিমালা মেনে চলে তবে আপনি আবেদন করতে ভাল আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।

আপনি অনুমোদিত হয়ে গেলে আপনি আপনার সাইটে বিজ্ঞাপন প্রকাশের ব্যবস্থা করতে পারেন। কোন ধরণের বিজ্ঞাপন চালিত হয় এবং পৃষ্ঠায় কোথায় প্রদর্শিত হবে তা আপনি চয়ন করতে পারেন কিন্তু যে সমস্ত সংস্থাগুলি আপনার সাইটে প্রদর্শিত হবে তাদের সেখানে থাকার অধিকারের জন্য বিড করে।

অ্যাডসেন্স তার বিজ্ঞাপনদাতাদেরকে আপনার সামগ্রীর উপর ভিত্তি করে আপনার ওয়েবসাইটে স্থান দেওয়ার সুযোগ দেয় পাশাপাশি দর্শকদের কাছ থেকে তাদের বিজ্ঞাপনগুলিতে ক্লিক পাওয়ার সম্ভাবনা কতটা।

গুগল বিজ্ঞাপনদাতাদের মানের স্কোর এর মাধ্যমে পরবর্তীটি নির্ধারণ করে দুটি কারণ এখানে খেলছে একটি হ’ল ক্লিক থ্রু রেট বা সিটিআর এটি আপনার সাইটে দর্শকদের শতাংশ যা গুগল বিজ্ঞাপনগুলিতে ক্লিক করবে বলে মনে করে।

অন্যটি হ’ল গুগল যা বলেছে তার একটি গোষ্ঠী বিজ্ঞাপনগুলি দেখে ব্যবহারকারীদের অভিজ্ঞতার গুণমানকে প্রভাবিত করে এমন উপাদানগুলি গুগল এগুলি কী তা প্রকাশ করে না তবে এর সহায়তা সাইট অনুসারে বিজ্ঞাপনটির প্রাসঙ্গিকতা এবং অবতরণ পৃষ্ঠার অভিজ্ঞতার মূল বিষয়।

অ্যাডসেন্স কত টাকা দেয়?

বিজ্ঞাপনদাতারা উপরে বর্ণিত উপাদানগুলি দেখেন এবং অনুমান করেন যে প্রতি ক্লিক ব্যয় বা সিপিসি কে কী বলা হয় যখনই কেউ আপনার সাইট থেকে কোনও বিজ্ঞাপনে ক্লিক করবে তখন তারা এই পরিমাণ অর্থ প্রদান করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *