ব্লগিং থেকে অর্থোপার্জনের উপায় – টেক বেসিক

ব্লগিং থেকে অর্থোপার্জনের উপায়

কীভাবে অর্থোপার্জন করা যায় তার অনিশ্চয়তা আপনার মিশনে পরিষ্কার না থেকে শুরু করে।

প্রায় সর্বদা কীভাবে অর্থোপার্জন করা যায় তার অনিশ্চয়তা তাদের মিশন দক্ষতা এবং তারা কী পরিমাণ মূল্য সরবরাহ করে সে সম্পর্কে স্পষ্ট না হওয়া থেকে উদ্ভূত হয় এই মিশন সমালোচনামূলক বেসিকগুলিতে লেজার ফোকাস করার পরিবর্তে মনে হয় অনেক ব্লগার ঘোড়াটির আগে কার্টটি রেখেছিলেন।

আপনার পাঠক কি উপভোগ করবেন

পাঠকরা উপভোগ করবেন বলে তাদের মনে হয় সামগ্রী এবং পণ্য তৈরি করতে ব্লগাররা প্রচুর সময় ব্যয় করে তারপরে তারা পাঠকদের এবং ক্রেতাদের সন্ধানের জন্য আবার চেনাশোনা করার চেষ্টা করে সব কিছুই খুব কম সাফল্যের সাথে।

আপনি নিজেরাই লোককে আকর্ষণ করে এমন পণ্য বা পরিষেবাগুলির সাথে যদি কোনও অবিচ্ছিন্নভাবে কাটিয়া প্রান্ত সামগ্রী তৈরি করে থাকেন তবে এই পদ্ধতিতে চিন্তাভাবনা কাজ করতে পারে।

তবে আমাদের অনেকের জন্য আমাকে সহ এটি একটি পশ্চাদপদ পদ্ধতি যা অর্থ উপার্জনকে অনেক সময় কঠিন এবং এমনকি অসম্ভব মনে করে।

আপনার পাঠকদের আপনার সর্বশেষতম ইবুক বা কোর্সটি কেনার জন্য সংগ্রাম করার চেয়ে আপনার জীবন এখনই অনেক সহজ হতে পারে।

দুটি ব্লগিং বিজনেস মডেল

ব্লগিংয়ে মূলত দুটি ব্যবসায়িক মডেল রয়েছে

ভলিউম মডেল রয়েছে যা তৈরি করতে প্রচুর প্রচেষ্টা এবং সময় নেয় কাকতালীয়ভাবে এটি একই মডেল যা ব্লগাররা গ্রাভিয়েট করতে থাকে কারণ তারা অন্যান্য পাকা ব্লগাররা এটি সফলভাবে করে দেখছে।

ভলিউম মডেলটি যেখানে আপনি একটি বড় এবং নিযুক্ত নিযুক্ত তৈরি করেন নিম্নলিখিত নিম্নলিখিত বৃহত্তরগুলি আপনাকে বিশ্বাস করে এবং সম্মান করে এবং প্রতিবার আপনি যখন যাচাই করেন আপনি যা বিক্রি করেন বা সুপারিশ করবেন তা চুলকান।

এই ধরণের প্ল্যাটফর্ম তৈরি করা ব্লগাররা খুব কম দামের পণ্যগুলি বিজ্ঞাপনগুলি ১০ থেকে ১০০ ডলার ভাবেন বিজ্ঞাপনগুলি এবং অনুমোদিত সংস্থাগুলি থেকে খুব বেশি আয় করতে পারে কারণ হাজার হাজার লোক তাদের জিনিসপত্র পরীক্ষা করে দেখে।

এখানে কীটি যথাযথ অনুসরণ করে এবং শুরুতে প্রচুর সময় বিনিয়োগ করে এই ব্লগারদের মধ্যে অনেকে তাদের কণ্ঠকে সুরক্ষিত করার এবং এমন একটি পর্যায়ে পৌঁছানোর আগে কয়েক বছর ধরে নিখরচায় ও লক্ষ্যবস্তু সামগ্রীগুলি ঠেকিয়ে রাখেন যেখানে পাঠকরা তাদের প্রতিটি শব্দ বন্ধ করে দিচ্ছেন।

হতাশ হওয়ার দরকার নেই এবং ধরে নিতে হবে না যে এই মডেলটি এখনও আপনার জন্য কাজ না করলে আপনি একটি ব্যর্থ ব্লগার হিসাবে ডুমড হয়ে গেছেন।

দ্বিতীয় ব্যবসায়ের মডেল আরও কম শ্রোতা থাকা এবং উচ্চমূল্যের পরিষেবা দেওয়া যেখানে আপনার শ্রোতার পরিমাণ না হওয়া পর্যন্ত আপনি সহজেই অর্থোপার্জন করতে পারবেন।

পরিষেবাগুলি বিক্রয় করুন আপনি এটি দীর্ঘমেয়াদী করতে না চাইলেও

সুতরাং আমি এটি পেতে বিগত কয়েক বছর ধরে অনলাইন সম্প্রদায় একের পর এক পরিষেবা দেওয়া থেকে সরে আসছে অর্থের জন্য ব্যবসায়ের সময় এমন কিছু যা এখন কেউ করতে চায় না তবে আপনার ব্লগ থেকে অর্থোপার্জন শুরু করার জন্য একটি পরিষেবা সরবরাহ করার ক্ষেত্রে ন্যায়সঙ্গততা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *