ফেসবুক একাউন্ট হ্যাক থেকে বাঁচানোর উপায় – টেক বেসিক
ফেসবুক একাউন্ট হ্যাক থেকে বাঁচানোর উপায়

ফেসবুক একাউন্ট হ্যাক থেকে বাঁচানোর উপায়

ফেসবুক একাউন্ট কি করে হ্যাক থেকে বাঁচাবেন আজকে এই আর্টিকেলটি সম্পন্ন এ বিষয় নিয়ে লিখা হবে অবশ্যই আপনারা সম্পূর্ণভাবে পড়ে নিবেন একদম শেষ পর্যন্ত আমরা অনেকেই জানি যে ফেসবুক অ্যাকাউন্ট আমাদের অনেক বর্তমানে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া।

কেমন আছেন সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখবেন এবং হ্যাক থেকে বাঁচাবেন অবশ্যই আপনাকে আমি সম্পূর্ণ বিষয় শেয়ার করে দেবো যে কোন আপনারা মনোযোগ সহকারে পরলে অবশ্যই আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখতে পারবেন।

ফেসবুক অ্যাকাউন্ট নিরাপল

বর্তমান সময়ে ফেসবুকের জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়ায় আমরা সবাই এসো শিয়ালমারি এর মধ্যে একাউন্ট করি এবং অনেক রকম বিষয় শেয়ার করে তাকে তো অবশ্যই আপনারা এই সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টটি আপনারা যে পদ্ধতি ব্যবহার করেনা যে কোন ডকুমেন্ট এর পিছনে অনেক মানুষ লেগে থাকে আপনার অ্যাকাউন্টটি হ্যাক করে কিছু টাকা হাতিয়ে নেওয়ার জন্য তো অবশ্যই আপনারা এই ফেসবুক অ্যাকাউন্ট কিভাবে নিরাপদ রাখবেন।

প্রথমে আপনাকে বলে রাখি অবশ্যই আপনি ফেসবুক অ্যাকাউন্ট খোলার সময় যে কাজটি করবেন সেটি হচ্ছে অবশ্যই আপনার ফেসবুক নাম্বার দিবেন এবং জিমেইল দিবেন আপনার যে সঠিক নামটি আছে ন্যাশনাল আইডি কার্ড কিংবা ভোটার আইডি কার্ড বা আপনার ড্রাইভিং লাইসেন্স বা পাসপোর্টে।

ওই রিয়েল নাম কি আপনি ব্যবহার করবেন ডেট অফ বার্থ ডে অর্থাৎ আপনার জন্ম তারিখ সঠিকভাবে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টে ব্যবহার করবেন তাছাড়া আপনার ফেসবুক পাসওয়ার্ড কিভাবে আপনি দিবেন যে পাসওয়ার্ডটি দিলে যেন কেউ হ্যাক করতে না পারে।

টু স্টেপ ভেরিফিকেশন

টু স্টেপ ভেরিফিকেশন এমন একটি বিষয় যেটি আপনার ফেসবুক অ্যাকাউন্ট কিংবা আদা যেকোনো অ্যাকাউন্ট হ্যাক করা থেকে বাঁচাবে টু-স্টেপ ভেরিফিকেশন’ হচ্ছে এমন একটি বিষয়।

যেটি আপনার হ্যাক হওয়া এবং নিরাপত্তা বিষয়ের জন্য অনেক স্ট্রং একটি বিষয় ও বিষয় আপনি এটি কিভাবে করবেন অবশ্যই আপনি একদম ফেসবুক সেটিং এ যাবেন ওখানে টু স্টেপ ভেরিফিকেশন নামের একটি অপশন আছে।

সেখানে আপনারা ক্লিক করে কি করে দিবেন আপনার নাম্বারটি এড করে দিবেন এরপরে আপনারা নাম্বারটিতে একটি কোড যাবে সেখান থেকে আপনারা টু স্টেপ ভেরিফিকেশন করে নিবেন।

আশা করি আপনারা খুব দ্রুত আপনার ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ করে ফেলতে পারবেন তাছাড়া এটি আপনি যেকোনো জায়গায় ব্যবহার করতে পারেন।

সবশেষে একটা কথাই বলবো অবশ্যই আপনারা আমাদের সাথে থাকবেন আমরা সবসময় চেষ্টা করি আপনাদেরকে ভালো কিছু জানার জন্য তো অবশ্যই আমাদের সাথে থাকবেন এবং সব সময় সুস্থ থাকবেন অবশ্যই আপনি পার্শ্ববর্তী মানুষকে সুস্থ রাখবেন এবং নিরাপদ থাকুন ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *