ব্লগার এর শুরুটা কি করে করব – টেক বেসিক

ব্লগার এর শুরুটা কি করে করব

আমরা এখন কম বেশি সবাই ব্লগার সাইট ব্যবহার করে এডসেন্স থেকে ইনকাম করি অর্থাৎ আমরা কিভাবে ব্লগার এর শুরুটা করব সেটা অনেকেই জানিনা তাই ইনকাম করতে পারিনা তো আজকে আপনাদেরকে আমি বলব কিভাবে আপনারা ব্লগারের শুরুটা করবেন এবং কিভাবে আপনার ব্লগার থেকে অর্থ উপার্জন করবেন।

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আমি আজকে আপনাদেরকে দেখাবো কি করে আপনারা ব্লগারের শুরুটা করবেন অর্থাৎ ব্লগার ওয়েবসাইট তৈরি করার থেকে একদম শেষ পর্যায়ে আপনারা ইনকাম পর্যন্ত আমি আপনাদেরকে সবগুলো বিষয় জানিয়ে দেবো।

ব্লগার এর শুরুটা কি করে করবেন

ব্লগার শুরু করার জন্য অবশ্যই আমাদের একটা জিমেইল তৈরি করতে হবে আপনারা অবশ্যই যে মেইল তৈরি করতে পারেন হ্যাঁ অবশ্যই আপনি যে মেইলটি তৈরি করার পর এখানে ক্লিককরবেন।

এরপর আপনাকে আপনার ব্লগারের ইউজারনেম এবং কিওয়ার্ড দিয়ে দিতে হবে তা আপনি দেওয়ার পর যে কাজটি করবেন নেক্সট এ ক্লিক করবেন next-এ ক্লিক করার পর ব্লগার একাউন্ট তৈরি হয়ে যাবে এর ফলে আপনি যে কাজটি করবেন সেটি হচ্ছে অবশ্যই আপনি একটা প্রবলেমের ডোমেইন কিনবেন বিশেষ করে .com. net. in নেবেন এরপর যে কাজটি করবেন।

আপনার ওয়েবসাইটে টপ লেভেল ডোমেইন এড করে দিবেন এরপর যে যে কাজটি করবেন সেটি হচ্ছে আপনার ব্লগার সাইটটি সম্পূর্ণভাবে সেটআপ করবেন সেটআপ করার পর আপনাদের যে সেটিং গুলো দরকার হবে এবং যেভাবে আপনারা ব্লগার ট্রাঙ্ক করবেন এবং আপনার ব্লগারে কিভাবে অর্গানিক ভিজিটর আনবেন এরপর যে আপনাদের যে কোন কাজগুলো ব্লগার কত হবে এটার থেকে ম্যাট্রিকুলেশন কি এবং আরো অন্যান্য যে বিষয় গুলো আছে সেগুলো অবশ্যই আপনাদেরকে কার্ডের মধ্যে জানান হবে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

বন্ধুরা আজকে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন অবশ্যই পরবর্তী আর্টিকেলে আপনাদেরকে জানানো হবে ব্লগারের আরো অন্য বিষয়গুলো নিয়ে সে পর্যন্ত আমাদের সাথে থাকবেন এবং একটা ব্লগ তৈরি করে অর্থ ইনকাম করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *